ট্রেনযাত্রীকে মারধর, এএসআই বরখাস্ত

দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শহিদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ট্রেনে অনিয়মের প্রতিবাদ করায় এক যাত্রীকে মারধর এবং মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকির অভিযোগে রবিবার (২২ মে) এ ব্যবস্থা নিয়েছে রেলওয়ে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার ওই যাত্রীকে মারধর করা হয়। পরে ভুক্তভোগী যাত্রী রেলওয়ে পুলিশের ডিআইজিসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ই-মেইলে অভিযোগ করেন।

পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশের ওসি এটিএম নুরুল ইসলাম জানান, বিষয়টির তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে সৈয়দপুর জিআরপি পুলিশ লাইনে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

ভুক্তভোগী যাত্রীর অভিযোগ, বৃহস্পতিবার (১৮ মে) দ্রুতযান এক্সপ্রেসে ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে যাচ্ছিলেন করিম বাদশাহ নামে এক যাত্রী। পথে ওই যাত্রীর চেয়ারের সামনে একটি বাড়তি চেয়ার এনে একজন যাত্রীকে বসান এএসআই শহিদুল ইসলাম। পরে চেয়ার বসানোর ছবি ফেসবুকে রেলওয়ের একটি ফ্যান গ্রুপে পোস্ট করেন বাদশাহ। এই পোস্ট করার পর ওই পুলিশ সদস্য তাকে ট্রেনের ক্যান্টিনে নিয়ে যান। সেখানে মোবাইল ফোন কেড়ে নিয়ে ফেসবুকে পোস্ট করা ছবিগুলো ডিলিট করে দেন। এরপর ফেসবুকে পোস্ট করাকে কেন্দ্র করে ওই যাত্রীকে মারধর এবং ফোনটি ভেঙে ফেলা হয়। পরে তার কাছ থেকে নাম-ঠিকানা ও মোবাইল নম্বর নিয়ে ঘটনাটি কাউকে না জানানোর জন্য হুমকি দেন শহিদুল। জানালে মাদকের মামলা দেওয়ারও হুমকি দেওয়া হয়। পরে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশনে নেমে যান ওই পুলিশ কর্মকর্তা।

এই ঘটনার পর ওই যাত্রী ঠাকুরগাঁও সদর থানায় অভিযোগ দিতে যান। সেখান থেকে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়। পরে ওই যাত্রী ই-মেইলের মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দাখিল করেন।