চাচার লাঠির আঘাতে ভাতিজা নিহত

বগুড়ার আদমদীঘিতে জমি নিয়ে বিরোধের জেরে চাচা ও চাচাতো ভাইদের লাঠির আঘাতে আজিজার মন্ডল (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার বিকালে এ হামলায় গুরুতর আহত ওই ব্যক্তি বুধবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা গেছেন। এ ঘটনায় নিহতের স্ত্রীসহ উভয়পক্ষে অন্তত চারজন আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, আজিজার মন্ডল আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের সান্দিড়া গ্রামের ব্যাপারীপাড়ার মৃত আক্কাস মন্ডলের ছেলে। তিনি চাচা ফরিদ উদ্দিনের মেয়েকে বিয়ে করেন। পরে পারিবারিক বিরোধে স্ত্রীকে তালাক ও জমির মালিকানা নিয়ে ফরিদ উদ্দিনের (৫৮) সঙ্গে তার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে মঙ্গলবার বিকাল ৪টার দিকে দুই পরিবারের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে। এ সময় ফরিদ উদ্দিন ও তার ছেলে রিপন হোসেন (৩৩) লাঠি ও ইট দিয়ে মাথায় আঘাত করলে আজিজার মন্ডল গুরুতর আহত হন। তাকে বাঁচাতে গিয়ে স্ত্রী আজিরুন বেগম (৩২) ও ছোট ভাই আজিজুল মন্ডল আহত হন। প্রতিবেশীরা আহত তিন জনকে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে ওই দম্পতিকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে আজিজার মারা যান।

সান্তাহার ইউনিয়নের সদস্য ফেরদৌস রহমান জানান, জমি নিয়ে বিরোধে চাচা ও চাচাতো ভাইয়ের লাঠি এবং ইটের আঘাতে আজিজারের মৃত্যু হয়।

আদমদীঘি থানার ওসি রেজাউল করিম রেজা জানান, ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিকাল পর্যন্ত এ ব্যাপারে মামলা হয়নি।