স্বতন্ত্র প্রার্থীর লোকজনের ওপর হামলার অভিযোগ

যশোর-৫ (মণিরামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলীর গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এ সময়  সন্ত্রাসীরা একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায়। ভাঙচুর করে কয়েকটি মোটরসাইকেল ও গাড়ি। পরে স্থানীয়রা এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। বুধবার রাতে উপজেলার কাশিমপুর ইউনিয়নের মথুরাপুর মোড়ে ঘটনাটি ঘটেছে।

স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী জানান, নির্বাচনি প্রচারণা শেষে সমর্থকদের নিয়ে তিনি বাড়ি ফিরছিলেন। একপর্যায়ে তার গাড়িবহর মথুরাপুর মোড়ে পৌঁছালে বর্তমান সংসদ সদস্য স্বপন ভট্টাচার্যের ছেলে সুপ্রিয় ভট্টাচার্য্য এবং ভাগ্নে উত্তম চক্রবর্তীর নেতৃত্বে কতিপয় যুবক গাড়িবহরে হামলা চালায়। এ সময় তারা বহরে থাকা ছয়টি মোটরসাইকেল ও দুটি মাইক্রোবাস ভাঙচুর করে। এই ঘটনায় কমপক্ষে আট জন আহত হয়েছেন।

জানতে চাইলে সুপ্রিয় ভট্টাচার্য্য শুভ বলেন, ‘আমরা তখন পাশের ইউনিয়নে নির্বাচনি ক্যাম্পেইনে ছিলাম। তখন শুনতে পাই, ইয়াকুব আলী সাহেব তার লোকজন নিয়ে নৌকার কর্মীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করছেন। ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করি।’

তার বিরুদ্ধে মোটরসাইকেল ও মাইক্রোবাস ভাঙচুরের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আপনি ঘটনাস্থলে এসে খোঁজ খবর নিন। স্থানীয় লোকজন আমার বিষয়ে কী বলেন, সেটা শুনে যান।’

যশোর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর রুপন কুমার সরকার জানান, ঘটনাটি জানার পরপরই পুলিশের একাধিক দল সেখানে যায়। আইন অনুযায়ী এ ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।