হবিগঞ্জে এবার মাদ্রাসার ৪ ছাত্র নিখোঁজ


হবিগঞ্জে নিখোঁজ চার মাদ্রাসাছাত্রহবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের ৪ শিশুকে হত্যা ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও জেলায় মাদ্রাসার ৪ ছাত্র নিখোঁজের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আবারও তোলপাড় শুরু হয়েছে জেলাজুড়ে। চারজনই সদর উপজেলার পূর্ব নোয়াগাঁও হাফিজিয়া মাদ্রাসার ছাত্র।
নিখোঁজ চার শিশু হলো- হবিগঞ্জ সদর উপজেলার পূর্ব নোয়াগাঁও হাফিজিয়া মাদ্রাসার ছাত্র দইরাপুর গ্রামের আব্দুল আউয়ালের ছেলে সোহানুর (১১), নবীগঞ্জ উপজেলার সুজাপুর গ্রামের আব্দুল্লাহ মিয়ার ছেলে নয়ন (১১), বাহুবল উপজেলার আব্দানারায়ণ গ্রামের আব্দুল আহাদের ছেলে ইমতিয়াজ (১২) এবং বাহুবল উপজেলা খেলাফত মজলিসের সেক্রেটারি চারগাঁও গ্রামের আহমদ রশিদ মনুর ছেলে রাফিদ (১৩)।  শুক্রবার বিকেল থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না।
স্থানীয় সূত্রে জানা যায়, নিখোঁজ ৪ ছাত্র শুক্রবার বিকেলে পাঞ্জাবি বানানোর কথা বলে মাদ্রাসা থেকে বের হয়ে শায়েস্তাগঞ্জে যায়। এরপর থেকে তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছে না।
এ ব্যাপারে পূর্ব নোয়াগাঁও হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মওলানা সেলিম আহমদ জানান, শুক্রবার মাদ্রাসা বন্ধ ছিল। জুমার নামাজের পর থেকে চার ছাত্রকে পাওয়া যাচ্ছে না।
পূর্ব নোয়াগাঁও হাফিজিয়া মাদ্রাসাতিনি জানান, স্থানীয়রা এদিন বিকেলে তাদের হবিগঞ্জ সদর উপজেলার সুতাং বাছিরগঞ্জ এলাকায় দেখতে পান। এ সময় ছাত্ররা জানায়, তারা শায়েস্তাগঞ্জে যাচ্ছে। এরপর থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না।

তিনি আরও জানান, ৪ ছাত্রের নিখোঁজের ঘটনায় মাদ্রাসা কর্তৃপক্ষ শনিবার দুপুরে জরুরি বৈঠকে বসছেন। বৈঠক শেষে শায়েস্তাগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হবে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিনুল হক জানান, নিখোঁজ রাফিদের বাবা আহমেদ রশিদ মনু বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়রি করেছেন। এর আগে লোক মারফত খবর পেয়ে তিনি নিজে থেকে ঘটনাটি সম্পর্কে জানতে মাদ্রাসায় পুলিশ পাঠান।

চার মাদ্রাসাছাত্র নিখোঁজের জিডি

এর আগে ১২ ফেব্রুয়ারি হবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের চার শিশুকে অপহরণ করা হয়। পাঁচদিন পর ১৭ ফেব্রুয়ারি সকালে গ্রাম থেকে প্রায় দুই কিলোমিটার দূরের ইছারবিল খালের পাশে বালুমিশ্রিত মাটিচাপা অবস্থায় ওই চার শিশুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

/এফএস/এপিএইচ/এইচকে/