বরিশাল অঞ্চলে ৪৯ করদাতাকে সম্মাননা

Barisal Photo- Income Tax Week 2016 inaugurated at Barisal by awarding reception to 49 highest tax=payers of the division (4)বরিশাল বিভাগে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদানের মধ্য দিয়ে ‘আয়কর সপ্তাহ- ২০১৬’ র উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার নগরীর হোটেল গ্রান্ড পার্ক সাউথ গেট বল রুমে আয়কর  সপ্তাহের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বরিশাল সিটি করপোরেশন এলাকা থেকে সর্বোচ্চ করদাতা শওকত হাছানুর রহমান এমপি, ভোলার পৌর মেয়র মনিরুজ্জামান ও পিরোজপুরের সংসদ সদস্য মো. আওয়ালের স্ত্রী শায়লা পারভিনসহ বিভাগের ছয় জেলার ৪৯ জন সর্বোচ্চ করদাতাকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

Barisal Photo- Income Tax Week 2016 inaugurated at Barisal by awarding reception to 49 highest tax=payers of the division (5)অনুষ্ঠানে প্রধান অতিথি বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, ‘দক্ষিণাঞ্চলের মানুষের আন্দোলনের ফসল পদ্মা সেতু। দুর্নীতির মিথ্যা অজুহাত দেখিয়ে পদ্মা সেতুর আর্থিক সহযোগিতার কাজ বন্ধ করে দেয় দাতা সংস্থা। যেখানে বরাদ্দই দেওয়া হলো না, সেখানে কী করে দুর্নীতি হয়। তাই সেদিনই প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ঘোষণা দেন। সেদিন যদি দাতা সংস্থা চক্রান্ত না করতো তাহলে আজ আমরা পদ্মা সেতু দিয়েই যাতায়াত করতাম।’

তিনি আরও বলেন, ‘আমরা কৃষিতে বিপ্লব ঘটিয়ে বিদেশে খাদ্য রফতানি করি। আমাদের আগের মত খাদ্য সংগ্রহ করতে হয় না। এক সময়ে কতিপয় স্বার্থান্বেষীরা বলেছিলেন নারী নেতৃত্ব হারাম, এখন আবার তারাই নারীদের বশে থাকেন। যারা এদেশে ইসলামের নামে ভুল প্রচার করে আমরা সেই ইসলাম চাই না।’

বরিশাল কর- অঞ্চল প্রধান মোহাম্মদ জাহিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাছানুর রহমান রিমন, বরিশাল চেম্বার্স অব কমার্স সভাপতি ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, অতিরিক্ত কর কমিশনার আশরাফুজ্জামান। শুভেচ্ছা বক্তব্য রাখেন ভোলা পৌর মেয়র মনিরুজ্জামান, ঝালকাঠীর ব্যাসায়ী মনিরুল ইসলাম ও পিরোজপুর মহিলা আওয়ামী লীগ সভাপতি শায়লা পারভিন।

/বিটি/