পুকুরে ভাসছে সরকারি হাসপাতালের ওষুধ, আটক ২

বরিশাল শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের চতুর্থ শ্রেণির স্টাফ কোয়ার্টার কম্পাউন্ডের পুকুর থেকে ভাসমান অবস্থায় বিভিন্ন ধরনের ওষুধ উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ। শুক্রবার সকাল থেকে স্টাফ কোয়ার্টার কম্পাউন্ডের পুকুরে এ ওষুধ ভাসতে দেখা যায়।

পুকুরে ভাসছে সরকারি ওষুধকোতোয়ালী মডেল থানার উপ পরিদর্শক (এসআই) আবু তাহের জানান, সরকারি ওষুধগুলো উদ্ধার করে তালিকা করা হচ্ছে। এগুলো বরিশাল শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। হাসপাতাল প্রশাসন মামলা দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ঘটনায় হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী শেফালি বেগম ও তার ছেলে মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পুকুরে ভাসমান ওষুধ ছাড়াও ২ নম্বর ভবনের দ্বিতীয় তলায় তাদের বাসা থেকে আরও কিছু ওষুধ জব্দ করা হয়েছে। যা সরকারি কিনা তাও খতিয়ে দেখা হবে।

এর আগে, শুক্রবার সকালে কোয়ার্টারের ৪ নম্বর ভবনের সামনের এ পুকুরে ওষুধগুলো ভাসতে দেখে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেয়। পরে দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওষুধগুলো উদ্ধার করে।

কোয়ার্টারের বাসিন্দারা জানান, শুক্রবার ভোর থেকে ওষুধগুলো পুকুরের পানিতে তারা ভাসতে দেখেন। যে ওষুধগুলো ভাসছে সেগুলোর গায়ে লাল-সবুজ এর সরকারি রং রয়েছে। এখন পর্যন্ত ১৩ ধরনের ওষুধ চিহ্নিত করা গেছে।

হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল হক জানিয়েছেন, তিনি খবর পেয়ে স্টোর অফিসারকে পাঠিয়েছেন। সরকারি ওষুধ এ হাসপাতালের কিনা তা খতিয়ে দেখা হবে। এজন্য তদন্ত কমিটির পাশাপাশি স্টোরের রেজিস্ট্রারও মিলিয়ে দেখা হবে।

/এমও/