নির্বাচনকালীন সরকার গঠনসহ চার দফা দাবি বরিশাল বাম গণতান্ত্রিক জোটের

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের মিছিলিআগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন সরকার গঠনসহ চার দফা দাবি জানিয়েছে বরিশালের বাম গণতান্ত্রিক জোট। সোমবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরের বিবির পুকুর পাড়ে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ তারা চার দফা দাবি তুলে ধরেন।

বাম গণতান্ত্রিক জোটের দাবিগুলো হলো- নির্বাচনের তফসিল ঘোষণার আগে বর্তমান সরকারকে পদত্যাগ করে সব দল ও মানুষের মতামতের ভিত্তিতে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করা, তফসিল ঘোষণার আগে বর্তমান জাতীয় সংসদ ভেঙে দেওয়া, বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন করা, সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থা প্রবর্তনসহ টাকার খেলা ও পেশিশক্তি নির্ভর বিদ্যমান নির্বাচনি ব্যবস্থার পরিবর্তন করা।

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে বাধা দেয় পুলিশকর্মসূচিতে উপস্থিত ছিলেন– বাম গণতান্ত্রিক জোটের জেলা পরিচালনা পরিষদের সমন্বয়ক অধ্যাপক নৃপেন্দ্রনাথ বাড়ৈ, সদস্য ডা. মনীষা চক্রবর্তী, হারুনুর রশিদ মাহমুদ, সুজয় বিশ্বাস প্রমুখ।

এর আগে অশ্বিনী কুমার হলের সামনে থেকে বাম গণতান্ত্রিক জোটের নেতা-কর্মীরা মিছিল বের করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। তবে বাধা উপেক্ষা করেই নগরে মিছিল করা হয়েছে বলে জানিয়েছেন, জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।