পিরোজপুরে নাশকতা চেষ্টার অভিযোগে ৩ জামায়াত নেতা আটক

 জামায়াতের তিন নেতা আটক

নাশকতার চেষ্টার অভিযোগে তিন জামায়াত নেতাকে আটক করেছে পিরোজপুর সদর থানা পুলিশ। মঙ্গলবার বিকেলে পিরোজপুর শহরের বাইপাস সড়ক এলাকার সাঈদী ফাউন্ডেশনের সামনে থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের অস্ত্র-গুলি ও বোমা উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে তাদের আটকের বিষয়টি সাংবাদিকদের জানান পিরোজপুর সদর থানার ওসি এস এম জিয়াউল হক।

আটককৃতরা হলেন, বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দাঁতপুর গ্রামের মৃত আফতাব হোসেনের ছেলে পিরোজপুর জেলা জামায়াতের অর্থ বিষয়ক সম্পাদক মো. সোহরাব হোসেন জুয়েল (৪৮),কাউখালীর বিড়ালঝুড়ি গ্রামের আব্দুস সামাদ হাওলাদারের ছেলে মো. শওকত আলী (৪২) এবং সদর উপজেলার নামাজপুর গ্রামের সোহরাব আলী শেখের ছেলে মো. নুরুল ইসলাম (৩৫)।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক জানান, মঙ্গলবার বিকেলে টহল পুলিশের একটি দল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ডিউটি পালনের সময় ইন্দুরকানী থেকে আসা একটি লাল রংয়ের মাইক্রোবাস  দেখে থামতে নির্দেশ দেয়। কিন্তু মাইক্রোবাসটি না থামিয়ে চালক দ্রুত বাইপাস সড়কের পাশ দিয়ে সাঈদী ফাউন্ডেশনের ভেতরে ঢুকে যায়। এসময় পুলিশও পিছু নিয়ে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে। তবে মাইক্রোবাস চালকসহ বেশ কয়েকজন পালিয়ে গেছে।

তিনি আরও জানান, তাদের আটকের পর মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ১টি পাইপগান, ৬ রাউন্ড গুলি, ৪টি ককটেল, ৫টি পেট্রোল বোমা, ৪টি রামদা, ২টি হকিস্টিক, ১৬ টি জিআই পাইপ, ৩টি চা-পাতি ও ৩টি ডেগার উদ্ধার করা হয়েছে।

ওসি আরও জানায়, জামায়াত এই নেতাকর্মীরা নির্বাচন বানচালের তৎপরতা চালাচ্ছিল। তাদের বিরুদ্ধে মঙ্গলবার রাতে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।