সমাজের শিক্ষিত ব্যক্তিরা দুর্নীতির সঙ্গে যুক্ত: দুদক মহাপরিচালক



সমাজের বিত্তবানদের হাত দিয়ে অর্থ ও সম্পদ বিদেশে পাচার হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ। তিনি বলেন, বিত্তবানরা দেশের প্রতি আস্থা রাখতে না পেরে বিদেশ চলে যাচ্ছে। বিদেশে যাওয়ার সময় তারা দেশের অর্থ-সম্পদও নিয়ে যাচ্ছে। বালিশ, পর্দা ও ক্যাসিনো দুর্নীতির সঙ্গে জড়িতরা সমাজের শিক্ষিত মানুষ। তারাই দুর্নীতি করছে, অশিক্ষিতরা এসবের সঙ্গে জড়িত নয়।

শনিবার (৩০ নভেম্বর) বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় দুদক মহাপরিচালক আরও বলেন, দুর্নীতি দমন করে মানুষকে আটকে রাখা যাচ্ছে না, এর জন্য প্রতিরোধের প্রয়োজন। দুর্নীতি থেকে বের হয়ে আসার জন্য প্রতিরোধ কাজে মনোযোগী হতে হবে। আমরা এখন থেকে ভবিষৎ প্রজন্মকে সচেতন করার কাজ শুরু করেছি। দুর্নীতি বিভাগ রাষ্ট্রের সঙ্গে সমন্বয় রেখে কাজ করছে, তবে একদিনে সব সমাধান হবে না।

তিনি আরও বলেন, খারাপ কাজের প্রতি আমাদের আকর্ষণ কাজ করে। এগুলো পরিহার করতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস ও জেলা মহিলা পরিষদ সভাপতি রাবেয়া খাতুন প্রমুখ।