কুয়াকাটায় নৌকা প্রার্থীর স্বজনসহ ৬০ কর্মীর বিরুদ্ধে মামলা

পটুয়াখালী২৮ ডিসেম্বর পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার নির্বাচন। তার ঠিক আগে কুয়াকাটা পৌরসভা নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আ. বারেক মোল্লার ছেলে ও দুই ভাইসহ ৬০ কর্মী-সমর্থকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থককে কুপিয়ে জখম, হত্যা চেষ্টা ও দস্যুতার অভিযোগে মহিপুর ওসিকে ৭২ ঘণ্টার মধ্যে এজাহার গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারের আদালত স্বতন্ত্র মেয়র প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থক কুয়াকাটার হোসেনপাড়া গ্রামের শানু হাওলাদারের ছেলে আনোয়ার হোসেনের নালিশি মামলা আমলে নিয়ে মহিপুর ওসিকে এ আদেশ প্রদান করেন।

আদালতের বেঞ্চ সহকারী ফেরদৌস মিয়া এ আদেশের সত্যতা স্বীকার করেন।

মামলা সূত্রে জানা যায়, আসামিরা ১৭ ডিসেম্বর থেকে কুয়াকাটার সর্বত্র ধারালো অস্ত্র নিয়ে অবাধে চলাফেরা করে জগ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থীর কর্মী সমর্থকদের ভীতি প্রদর্শন করে আসছে। ২৩ ডিসেম্বর পৌরসভার ২নং ওয়ার্ডে নির্বাচনি উঠান বৈঠক শেষে বাড়ি ফেরার পথে আসামিরা বাদীসহ তাদের জগ প্রতীকের কর্মী সমর্থকদের পথ রোধ করে জখম, হত্যা চেষ্টা ও দস্যুতার অপরাধ সংঘঠিত করে। এ সময় আসামিরা বাদীসহ সাক্ষীদের এলোপাথাড়ি কুপিয়ে একটি স্যামসাং মোবাইল সেট এবং বাদী ও সাক্ষীদের পরিধেয় স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। এছাড়া একটি মোটরসাইকেল ভাঙচুর করে।

অন্যদিকে ২নং ওয়ার্ডের পাঞ্জাবি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. নাসির আকন বাদী হয়ে তার প্রতিপক্ষ উট পাখি প্রতীকের তৈয়বুর রহমানের ১৩ কর্মী-সমর্থকের বিরুদ্ধে মারধর, কুপিয়ে জখম ও হত্যা চেষ্টার অভিযোগে অপর একটি মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে মহিপুর ওসিকে ৭২ ঘণ্টার মধ্যে এজাহার গ্রহণের নির্দেশ দিয়েছেন।