স্বামী-শাশুড়ির অত্যাচারে গৃহবধূর আত্মহত্যার অভিযোগ

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় স্বামী ও শাশুড়ির অত্যাচারে মিতালী হালদার (২২) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার থানেশ্বরকাঠি গ্রামে এ ঘটনা ঘটে। 

লাশ উদ্ধার করে শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। মিতালী হালদার থানেশ্বরকাঠি গ্রামের নির্মল বৈদ্যর ছেলে মিন্টু বৈদ্যর স্ত্রী। এ ঘটনায় শুক্রবার রাতে মিতালীর মা ফুলমারা হালদার বাদী হয়ে মিন্টু বৈদ্য ও তার মা পুষ্প রানীর মামলা করেছেন। ঘটনার পর থেকে তারা পলাতক।

স্থানীয়রা জানান, মিন্টু বৈদ্যর সঙ্গে ১০ বছর আগে মিতালীর বিয়ে হয়। তাদের ছয় বছরের একটি কন্যাসন্তান রয়েছে। মিন্টু কোনও কাজ-কর্ম করে না। নেশার টাকার জন্য স্ত্রীকে প্রায়ই মারধর করে আসছিলো। এক পর্যায়ে বিভিন্ন এনজিও ও স্থানীয় মহাজনদের কাছ থেকে চড়া সুদে টাকা আনে। কিন্তু তা পরিশোধ না করতে পেরে ভারত পালিয়ে যায় মিন্টু।

দশ মাস ভারতে থেকে সম্প্রতি বাড়ি ফেরে। ঋণের টাকা পরিশোধের জন্য মিতালীকে মারধর করতো। এ ঘটনার জের ধরে শুক্রবার বিকালে মিতালীকে অকথ্য ভাষায় গালিগালাজ করার পর তাকে মারধর করে মিন্টু ও তার মা। রাত ১০টার দিকে ঘরের আড়ায় ঝুলস্ত অবস্থায় তার লাশ দেখতে পাওয়া যায়। এরপর থেকে মিন্টু ও তার মা পলাতক।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম বলেন, শুক্রবার রাতে মিতালীর লাশ উদ্ধার করে থানায় এনে রাখা হয়। আজ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মিতালীর মা মামলা করেছেন। আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।