বুধবার হরতাল হচ্ছে না রাঙামাটিতে





রাঙামাটিরাঙামাটি জেলা আওয়ামী লীগের বর্ধিত সভার কারণে বুধবার রাঙামাটিতে হরতাল হচ্ছে না বলে জানিয়েছেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মো. ইব্রাহীম।


তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরসহ আওয়ামী লীগের নেতারা তাদের বর্ধিত সভা, মাহবুবুর রহমানের শোকসভা এবং জাতীয় কাউন্সিলকে সামনে রেখে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত কোনও কর্মসূচি না দেওয়ার জন্য আমাদের কাছে অনুরোধ জানিয়েছেন। পার্বত্য রাজনীতির বাস্তবতা এবং তাদের অনুরোধের প্রেক্ষিতে আমরা রাঙামাটিতে হরতাল না করার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি আরও বলেন, ২৪ অক্টোবরের পরই আমাদের অন্যান্য কর্মসূচি পালন করার ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছি।
তবে পার্বত্য নাগরিক পরিষদের নেতারা এই বিষয়ে তাদের সঙ্গে একমত হননি বলেও জানান তিনি।
রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর জানিয়েছেন, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদসহ বাঙালি সংগঠনগুলোর সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা আমাদের আহ্বানে সাড়া দিয়ে বুধবার হরতাল পালন করবে না বলে জানিয়েছে। তবে পার্বত্য নাগরিক পরিষদ আসেনি। তারা কী করবে আমরা জানি না। তবে হরতাল হচ্ছে না, সেটা নিশ্চিত। বুধবার রাঙামাটি শহরে যানবাহন চলবে।
প্রসঙ্গত, পার্বত্য ভূমি বিরোধে নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী বাতিল, আলুটিলা পর্যটনকেন্দ্র বহাল, বাঙালি নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে বুধবার রাঙামাটি ও বান্দরবানে এবং বৃহস্পতিবার খাগড়াছড়িতে হরতালের ডাক দেয় পাঁচ বাঙালি সংগঠন।
/এআর/