নাসিরনগরে হামলা: চেয়ারম্যান আঁখির রিমান্ড শুনানি বুধবার

চেয়ারম্যান আঁখিব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরের দত্তবাড়ি মন্দিরে হামলার মামলায় গ্রেফতার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান অতিকুর রহমান আঁখির রিমান্ড শুনানি আগামী বুধবার (১৮ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। রবিবার ব্রাহ্মণবাড়িয়া আদালতের জেনারেল রেজিস্ট্রার সূত্রে এ তথ্য জানা গেছে।   

ব্রাহ্মণবাড়িয়া আদালতের জেনারেল রেজিস্ট্রার (নাসিরনগর) সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কামরুল ইসলাম শুনানির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার আঁখিকে ফের দত্তবাড়ি মন্দিরে হামলার মামলায় গ্রেফতার দেখানো হয়। এরপর দ্বিতীয় দফা আদালতে তার বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে নাসিরনগর থানা পুলিশ।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি রাজধানীর ভাটারা এলাকা থেকে গ্রেফতার পর চেয়ারম্যান আঁখিকে নাসিরনগরের গৌর মন্দিরে হামলা-ভাঙচুরের ঘটনায় পাঁচ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়। শুক্রবার (১৩ জানুয়ারি) ওই পাঁচদিনের রিমান্ড শেষ হয়।

নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু জাফর জানান, নাসিরনগর সদরের দত্তপাড়ার কাজল জ্যোতি দত্তের বাড়ির মন্দিরে ভাঙচুরের ঘটনায় চেয়ারম্যান আঁখির সম্পৃক্ততা পাওয়া গেছে। ওই ঘটনায় নাসিরনগর থানায় দায়ের হওয়া মামলায় তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এদিকে, ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট করার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় কারাগারে থাকা রসরাজ দাসের জামিন শুনানি আগামীকাল ১৬ জানুয়ারি সোমবার অনুষ্ঠিত হবে। আসামি রসরাজের উপস্থিতিতে শুনানি হবে বলে জানিয়েছেন আদালত পুলিশ। যদিও রসরাজ দাসের ব্যবহৃত মোবাইল ফোন থেকে ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট হয়নি বলে ইতোমধ্যেই প্রতিবেদন দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

উল্লেখ্য, ৫ জানুয়ারি চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে আটকের পর নাসিরনগর সদরের গৌর মন্দির ভাঙচুর মামলায় গ্রেফতার দেখানো হয়। পরে তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ৮ থেকে ১২ জানুয়ারি পর্যন্ত তাকে রিমান্ডে নেয় পুলিশ। এরপর ১৪ জানুয়ারি দত্তবাড়ি মন্দিরে হামলার মামলায় গ্রেফতার দেখিয়ে ফের রিমান্ড আবেদন করে পুলিশ।

/এমডিপি/