১৬টি দোকান পুড়ে অর্ধ কোটি টাকার ক্ষতি

১৬টি দোকান পুড়ে অর্ধ কোটি টাকার ক্ষতিপিরোজপুরের নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা বাজারে অগ্নিকাণ্ডে ১৬ টি দোকান পুড়ে গেছে। বৃহস্পতিবার দিনগত রাতের এই ঘটনায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে সার, কিটনাশক, লন্ড্রি, মুদি, ও কসমেটিকসের দোকান রয়েছে।

শেখমাটিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু জানান, রাত সারে ৩টার দিকে বাজারের  আবুল খানের লন্ড্রির দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন সবখানে ছড়িয়ে পড়ে।১৬টি দোকান পুড়ে অর্ধ কোটি টাকার ক্ষতি

খেজুরতলা বাজারের ব্যবসায়ী বিসিআইসি সারের ডিলার ও শেখমাটিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সালাউদ্দিন রিন্টু জানান, অগ্নিকাণ্ডে তার একটি সারের দোকান ও একটি কিটনাশকের গোডাউন পুড়ে গেছে। এতে তার ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে। দুই দিন আগেই তিনি তার গোডাউনে ৯ লাখ টাকার কিটনাশক তুলেছিলেন। তিনি আরও জানান, বাজারের অন্য ব্যবসায়ীদের দোকানে থাকা যে সব মালামাল পুড়ে গেছে তাতে সে সব ব্যবসায়ীদের প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

নাজিরপুর দমকল বিভাগের লিডার ইউসুফ জানান, রাত পৌনে ৪টার দিকে খবর পেয়ে নাজিরপুর ও পিরোজপুর দমকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বাজারের একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলেও জানান তিনি।

শেখ মাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান হাওলাদার বলেন, ‘আগুনে যে সব দোকান পুড়ে গেছে সেসব দোকানের মালিকরা  পথে বসে গেল।  ব্যবসায়ীদের অর্ধ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে।’