কুমিল্লায় ট্রেনের ধাক্কায় বালুবাহী ট্রাক উল্টে ৬ ঘণ্টা রেল চলাচল বন্ধ

কুমিল্লা

কুমিল্লা আদর্শ সদর উপজেলার বানাশুয়ায় ডেমু ট্রেনের ধাক্কায় বালুবাহী ট্রাক উল্টে দুমড়ে মুচড়ে যায়। অন্যদিকে ট্রেনটি লাইনে আটকে যাওয়ায় ছয় ঘণ্টা রেল চলাচল বন্ধ ছিল। পরে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে ট্রেনটি সরালে রেল চলাচল স্বাভাবিক হয়।  

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে এ ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী আবদুল হান্নান জানান, আখাউড়া থেকে ছেড়ে আসা কুমিল্লা অভিমুখী ডেমু ট্রেনটি সকাল সাড়ে ৯টায় গোমতী নদীর রেল ব্রিজের উত্তরপাশের লেভেল ক্রসিং পার হচ্ছিল। তখন রেলের ডাবল লাইন তৈরি করার কাজে নিয়োজিত ম্যাক্স গ্রুপের একটি বালুবাহী ট্রাক অবৈধভবে রেললাইনে উঠে পড়ে। রেললাইনে উঠে ট্রাকের ইঞ্জিন বিকল হয়ে গেলে ট্রাকটি থেমে যায়। এতে  ট্রাক ও রেলের  মধ্যে সংঘর্ষ হয়। এসময় রেল লাইনের ওপর থাকা বালুবাহী ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়।  ডেমু ট্রেনটিও  রেললাইনের পাশে গিয়ে দাঁড়িয়ে যায়। ঘটনার পরেই ট্রাক চালক পালিয়ে গেছে। বেলা ১১টায় ঘটনাস্থলে লাকসাম থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ও রেলওয়ের লোকজন এসে উদ্ধার তৎপরতা চালায়। দুর্ঘটনার কারণে ঢাকাগামী আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেস এবং ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস আটকা পড়ে।

কোতয়ালি মডেল থানার ওসি আবু ছালাম মিয়া বলেন,‘সকাল সাড়ে ৯ টায় দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে উপস্থিত হই। উদ্ধাকারী রিলিফ ট্রেন ও রেলওয়ের লোকজন ৬ ঘণ্টা চেষ্টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কুমিল্লার রেল স্টেশন মাস্টার শফিকুর রহমান জানান, আখাউড়া থেকে কুমিল্লা অভিমুখী যাত্রীবাহী ডেমু ট্রেনটি গোমতী ব্রিজ সংলগ্ন স্থানে দুর্ঘটনায় পড়ে। ট্রাক চালকের অসর্তকতায় এ দুর্ঘটনা ঘটেছে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।