ব্রাহ্মণবাড়িয়ায় হত্যার দায়ে স্ত্রীসহ ৩ জনের ফাঁসি

আদালত

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যার দায়ে দ্বিতীয় স্ত্রীসহ তিন জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৪ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম শেখ সুলতানা রাজিয়া এ রায় দেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী (এপিপি) দ্বীন ইসলাম এ খবর নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন– আব্দুল করিমের দ্বিতীয় স্ত্রী পৌর এলাকার ভাদুঘর গ্রামের সালমা বেগম, তার প্রেমিক একই গ্রামের সজল দেবনাথ ও আলাল মিয়া। এর মধ্যে সালমা ছাড়া অন্য দুই আসামি পলাতক। এ মামলায় দোষ স্বীকার করায় ভ্যানচালক লিটন দেবনাথ নামে অন্য এক আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

এপিপি দ্বীন ইসলাম জানান, ২০১১ সালের ৫ জুন শহরের আনন্দ বাজারের মুদি দোকানি ভাদুঘর গ্রামের আব্দুল করিমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। এদিন রাত ১২টার দিকে দ্বিতীয় স্ত্রী সালমাসহ তিন আসামি গলায় রশি দিয়ে আব্দুল করিমকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ঘরে বস্তাবন্দি করে রাখা লাশ সুযোগ বুঝে সদর উপজেলার ওরশিউড়া নামক স্থানে জলাশয়ে ফেলে দেয় আসামিরা। পরে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। এ ঘটনায় ৭ জুন নিহত ব্যবসায়ী আব্দুল করিমের প্রথম স্ত্রী শিউলি বেগম বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় ৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আসামিরা আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি দেয়। সবশেষে ১০ জনের সাক্ষ্য নিয়ে ও অন্যান্য তথ্য-প্রমাণের ভিত্তিতে আদালত আজ এ রায় দেন।

মামলার বাদী শিউলি বেগম বলেন, ‘আমি আদালতে ন্যায়বিচার পেয়েছি। আশা করি, এই রায় উচ্চআদালতেও বহাল থাকবে।’

এপিপি দ্বীন ইসলাম জানান, এই রায়ের মধ্যদিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। তবে আসামিপক্ষের আইনজীবী বলেন, ‘এই রায়ে আমি ক্ষুব্ধ। রায়ের  বিরুদ্ধে উচ্চআদালতে আপিল করা হবে।’