নুসরাত হত্যার আসামি নুর উদ্দিন ও শামীম জবানবন্দি দিতে আদালতে

বাঁ থেকে নুর উদ্দিন ও শাহদাত হোসেন শামীম

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের আসামি নুর উদ্দিন ও শাহদাত হোসেন শামীমকে জবানবন্দির জন্য আদালতে নেওয়া হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে তিনটায় তাদের ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে নেওয়া হয়। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র পরিদর্শক শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

রাফি হত্যা মামলার এজাহারেভুক্ত নুর উদ্দিন দুই নম্বর ও শাহদাত হোসেন শামীম চার নম্বর আসামি। তারা দু’জনই সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তাদের দু’জনকে পিবিআই গত ১২ এপ্রিল ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেফতার করে।
প্রসঙ্গত, নুসরাত জাহান রাফির গায়ে অগ্নিসংযোগ করে হত্যার ঘটনার সঙ্গে ১৩ জনের সংশ্লিষ্টতা পাওয়া যায়। এরমধ্যে মামলার এজাহারভুক্ত সাতজন এবং সন্দেহভাজন হিসেবে ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। নুসরাতের গায়ে সরাসরি আগুন দেয় যে চারজন তার মধ্যে এক নারীসহ দুইজনকে চিহ্নিত করা গেছে। এই দুইজনের একজন শাহদাত হোসেন শামীম। আরও গ্রেফতার আছে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা (৫৫), মাদ্রাসাছাত্র নুর উদ্দিন (২০), পৌর কাউন্সিলর মাকসুদ আলম (৪৫), জোবায়ের আহম্মেদ (২০), জাবেদ হোসেন (১৯) ও আফসার উদ্দিন (৩৫)। এজাহারে নাম উল্লেখ থাকা হাফেজ আবদুল কাদের পলাতক আছে। পলাতক পাঁচজনকে গ্রেফতারে অভিযান চলছে।