আগু‌নে পুড়‌লো রোয়াংছ‌ড়ি বাজার

রোয়াংছড়ি বাজারে আগুন



বান্দরবা‌নের রোয়াংছ‌ড়ি‌তে আগু‌নে পু‌ড়ে‌ছে ৭‌টি গুদামসহ ৭২টি দোকান ও অর্ধশতা‌ধিক বসত বা‌ড়ি। শুক্রবার (২৬ জুন) রাত সা‌ড়ে ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে আসে শনিবার (২৭ জুন) থে‌কে ভোর ৫টার দিকে।

দমকল বা‌হিনী ও স্থানীয়‌রা জানিয়েছে, রাত সা‌ড়ে ১২টার সময় বাজা‌রের এক‌টি দোকানে বৈদ্যুতিক শর্ট সা‌র্কিট থে‌কে আগু‌নের সূত্রপাত হ‌য়। প‌রে আগুন দ্রুত চার‌দি‌কে ছ‌ড়ি‌য়ে প‌ড়ে। এ‌তে সাতটি বড় গুদামসহ ৭২টি দোকান ও অর্ধশতা‌ধিক বসতবা‌ড়ি পু‌ড়ে গে‌ছে।

আগুন লাগার খবর পেয়ে রোয়াংছড়ি ও বান্দরবান সদরের ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ‌কিছু ঘরবাড়ি। প্রাথমিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

পুড়ে যাওয়া দোকানপাট
রোয়াংছড়ি ফায়ার সার্ভিসের ইউনিট অফিসার মংশৈনু মারমা জানান, বাজারের দেলোয়ারের ব্রয়লারের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হ‌য়ে‌ছে ব‌লে আমরা জান‌তে পে‌রে‌ছি। আগুনে ছোট বড় ৭২টি দোকান এবং আশপা‌শের ঘর আগুনে পুড়ে গেছে। খাদ্য মজুতের গুদামও পুড়েছে। ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত ছাড়া বলা যা‌চ্ছে না।