চট্টগ্রামে ব্যক্তি উদ্যোগে আইসোলেশন সেন্টার স্থাপন রেজাউল করিমের

মহিবুল হাসান চৌধুরী নওফেল ও রেজাউল করিম চৌধুরীর সঙ্গে দলের অন্য নেতারা করোনা রোগীদের চিকিৎসার জন্য চট্টগ্রামে ব্যক্তিগত উদ্যোগে ১০০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার স্থাপন করেছেন নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী। নগরীর বাকলিয়ার তুলাতলীর ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টারে এটি স্থাপন করা হচ্ছে। 

শনিবার (২৭ জুন) আইসোলেশন সেন্টারটির উদ্বোধন করেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

'মুক্তি করোনা আইসোলেশন সেন্টার' নামের এই সেন্টারে এখন ৭০ শয্যায় রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে। পরে এটিকে ১০০ শয্যায় উন্নীত করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা। আইসোলেশন সেন্টারে  আট জন ডাক্তার, ১৬ জন নার্স, আট জন ওয়ার্ড বয়, দুই জন আয়া, দুই জন ক্লিনার ও চার জন সিকিউরিটি গার্ড রোগীদের সেবায় নিয়োজিত থাকবেন বলে তারা জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, 'রেজাউল করিম চৌধুরী রাষ্ট্রীয় কোনও দায়িত্বে নেই। এরপরও ব্যক্তিগত উদ্যোগে আইসোলেশন সেন্টার স্থাপন করে বড় মানসিকতার পরিচয় দিয়েছেন।'

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, 'দেশের মধ্যে চট্টগ্রাম সিটিতেই প্রথম স্বাস্থ্যসেবা নিশ্চিতে এবিএম মহিউদ্দিন চৌধুরী ওয়ার্ডে ওয়ার্ডে আরবান হেলথ কেয়ার করেছেন। আমি অনুরোধ করবো, রেজাউল করিম চৌধুরী নির্বাচিত হলে, তিনিও যেন সেই ধারা অব্যাহত রাখেন। নির্বাচিত হলে চট্টগ্রামে একটি বিশেষায়িত হাসপাতাল করেন।'

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. শেখ শফিউল আজম, বিএমএ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান, সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান, মুক্তিযোদ্ধা ফেরদৌস হাফিজ খান রুমু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান এমএ মনছুর, কাউন্সিলর হারুন উর রশিদ, শহিদুল আলম  প্রমুখ।