ইউএনও’র স্পিডবোটের ধাক্কায় প্রাণ গেলো তরুণের

রাঙামাটির বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্পিডবোটের সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিনচালিত ছোট নৌকার এক যাত্রী পানিতে ডুবে মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

নিহতের নাম শান্তিরঞ্জন চাকমা (৩৭)। তার বাড়ি সুবলং ইউনিয়নের শিলারধাক গ্রামে বলে জানা গেছে।

রবিবার বিকেলে উপজেলার সুবলং ইউনিয়নের সুবলং ঝর্ণার পাশে এই ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার সকালে সুবলং ঝর্ণা এলাকা ও শিলারধাক গ্রাম পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলী। সেখান থেকে ফেরার পথে বিপরীত দিক থেকে আসা ইঞ্জিনচালিত একটি ছোট নৌকার সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্পিডবোটটির ধাক্কা লাগে। এতে মাথায় ও কাঁধে আঘাতপ্রাপ্ত হয়ে পানিতে ডুবে যান অপর নৌকার যাত্রী শান্তিরঞ্জন চাকমা। পরে তার মরদেহ উদ্ধার হয়।

প্রত্যক্ষদর্শী সুবলং ঝর্ণার পর্যটন কেন্দ্র ও রেস্টুরেন্ট ব্যবস্থাপক নিরঞ্জয় চাকমা বলেন, শান্তিরঞ্জন চাকমা ও স্থানীয় বিমল চাকমা রবিবার সুবলং থেকে ফিরছিলেন। ফেরার পথে ইউএনও’র স্পিডবোটটির সঙ্গে তাদের ছোট নৌকাটির ধাক্কা লাগে। বিমল চাকমা পানিতে লাফ দিয়ে প্রাণে বাঁচলেও শান্তিরঞ্জন চাকমা আঘাতপ্রাপ্ত হয়ে পানিতে ডুবে মারা যান। তাঁর মাথায় আঘাত লেগেছে এবং ডানদিকের কাঁধ ভেঙে গেছে। ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল বিকেলে তার মরদেহ উদ্ধার করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী জসিম উদ্দিন জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মনজুরুল হক বলেন, সুবলং ঝর্ণাটি সচল রাখার বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য পূর্ব পরিকল্পনা অনুযায়ী সকালে সেখানে গিয়েছিলাম। ফেরার পথে এ দুঃখজনক ঘটনা ঘটলো। আমাদের স্পিডবোটেও ছিদ্র হয়েছে। মৃত পরিবারকে আর্থিক সহয়তা করা হয়েছে। ভবিষ্যতে সরকারি সহায়তা অব্যাহত রাখা হবে। অপ্রত্যাশিত ও অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেন।