নোয়াখালী পৌরসভাসহ ৬ ইউনিয়ন লকডাউন

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নোয়াখালী পৌরসভাসহ ছয় ইউনিয়নে লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল শনিবার (০৫ জুন) সকাল ৬টা থেকে ১১ জুন রাত ১২টা পর্যন্ত সাত দিন লকডাউন কার্যকর হবে।

শুক্রবার (০৪ জুন) বিকেল ৪টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান এ ঘোষণা দেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. ইফতেখার হোসেন বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা প্রশাসক লকডাউন ঘোষণা করেছেন।

লকডাউন হওয়া এলাকাগুলো হলো সদর উপজেলার ছয় ইউনিয়ন ও নোয়াখালী পৌরসভার সবকটি ওয়ার্ড। ইউনিয়নগুলো হলো ৩ নম্বর নোয়ান্নই, ৪ নম্বর কাদির হানিফ, ৫ নম্বর বিনোদপুর, ৬ নম্বর নোয়াখালী, ১০ নম্বর অশ্বদিয়া ও ১১ নম্বর নেয়াজপুর। ৫ জুন ভোর ৬টা থেকে ১১ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী ও জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, এরই মধ্যে নোয়াখালী পৌরসভা ও ছয় ইউনিয়নের প্রবেশপথে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। মানুষের চলাচল সীমিত করা হয়েছে।

প্রসঙ্গত, জেলার সদর উপজেলায় করোনায় আক্রান্তের হার সব চেয়ে বেশি। এই উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ১৪০ জন।