লকডাউনে ছেলের বিয়ের আয়োজন, জরিমানা গুনলেন নারী মেম্বার 

নোয়াখালীর সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের কালাদরাপ গ্রামে কঠোর লকডাউন উপেক্ষা করে ছেলের বিয়ের আয়োজন করেন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত এক নারী সদস্য। পরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২০ হাজার টাকা জরিমানা ও মুচলেকা দিয়ে রক্ষা পান তিনি। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বুধবার (২৮ জুলাই) দুপুর ২টায় সংরক্ষিত নারী সদস্য রৌশন আক্তারের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালাদরাপ ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী মেম্বার রৌশন আক্তারের ছেলে তারেক হোসেন রাব্বি (২৩) ঢাকায় চাকরি করেন। লকডাউন চলাকালে সম্প্রতি নারী মেম্বার প্রতিবেশী বাড়ির এক মেয়ের সঙ্গে ছেলের বিয়ে ঠিক করেন। পরে বিয়ের আয়োজনের খবর পেয়ে, ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় ভ্রাম্যমাণ আদালত নারী মেম্বার রৌশন আক্তারকে ২০ হাজার টাকা জরিমানা করেন এবং মুচলেকা নেন। 

সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা বলেন, সরকারি বিধিনিষেধ অমান্য করে বিয়ের আয়োজন করায় ২০১৮ সালের সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন অনুযায়ী অর্থদণ্ড করা হয়েছে। 

তিনি আরও বলেন, লকডাউন চলাকালে সবাইকে অবশ্যই সরকারি বিধিনিষেধ মানতে হবে। কেউ বিধিনিষেধ অম্যান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানার পুলিশ সদস্যরা।