ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি, মিলেছে আরেক নারীর লাশ

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নৌকাডুবির ঘটনায় জামিলা খাতুন (৬৫) নামের আরও এক বৃদ্ধার মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা ২৩ জনে দাঁড়ালো। রবিবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৭টায় বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমিন।

খোঁজ নিয়ে জানা যায়, সর্বশেষ লাশের সারিতে যুক্ত হওয়া জামিলার বাড়ি সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামে। তিনি ওই গ্রামের শহিদ মিয়ার স্ত্রী।গত শুক্রবার জামিলা বিজয়নগর উপজেলার চম্পকনগর নৌকাঘাট থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসছিলেন। পথিমধ্যে নৌকা ডুবে মৃত্যু হয়। 

এরপর তার লাশ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয়। পরে জামিলার পুত্রবধূ আখি আক্তার জানতে পারেন শাশুড়ির লাশ সরকারি তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি।

দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এসে বিষয়টি সাংবাদিকদের জানান তিনি। সাংবাদিকরা বিষয়টি জেলা প্রশাসনকে জানালে মৃতদের তালিকায় জামিলার নাম অন্তর্ভুক্ত করা হয়। পরে সরকারি ঘোষণা অনুযায়ী দাফনের জন্য জামিলার পরিবারের সদস্যদের হাতে ২০ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

মোহাম্মদ রুহুল আমিন বলেন, জামিলা খাতুনের পরিবারকে বিকালে ২০ হাজার টাকার সহায়তা দেওয়া হয়েছে। এ নিয়ে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা ২৩ জনে দাঁড়ালো।

শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে বালুবাহী ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পর যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় ২৩ জনের লাশ উদ্ধার করা হয়। তাদের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। ট্রলারডুবির ঘটনায় নিহত যাত্রী কমলা বেগমের ছেলে কামাল মিয়া বাদী হয়ে বিজয়নগর থানায় একটি মামলা করেছেন। এখন পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।