ভাসানচরে রোহিঙ্গা শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা

নোয়াখালীর ভাসানচরের আশ্রয়কেন্দ্রে এক রোহিঙ্গা (৭) শিশুকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা করা হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ওই শিশুর পিতা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভাসানচর থানায় মামলাটি করেন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল ইসলামের পক্ষ থেকে দেওয়া এক বার্তায় জানানো হয়, রোহিঙ্গা শিশুটি ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এ বসবাস করে। আজ বেলা সাড়ে ১১টার দিকে ১৪নং ক্লাস্টার এলাকায় অন্যান্য শিশুদের সঙ্গে খেলাধুলা করতে যায়। এক পর্যায়ে অজ্ঞাত এক পুরুষ ওই শিশুকে অর্থের প্রলোভন দেখিয়ে খালি ক্লাস্টারের এইচ-১২ রুমের ভেতরে নিয়ে ধর্ষণ করে।

বেলা ১২টার দিকে আরেক রোহিঙ্গা শিশু এসে ভুক্তভোগীর পরিবারকে জানায়, তাদের মেয়ে অজ্ঞান হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তার পিতা ওই রুমের ভেতরে খাটের ওপর মেয়েকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে দ্রুত উদ্ধার করে ভাসানচর ২০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল নিয়ে যায়। অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় চিকিৎসক তাকে নোয়াখালী জেনারেল হাসপাতাল পাঠান।

ভুক্তভোগী শিশু জানিয়েছে, ধর্ষণকারীকে দেখলে সে চিনতে পারবে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে। মামলা নং ৩।