ছাত্রলীগের দুই কর্মীকে গুলি, সাবেক প্রতিমন্ত্রীসহ গ্রেফতার ৪

কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) পুনর্মিলনী ও ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগের কর্মীসভা অনুষ্ঠানকে কেন্দ্রে করে গুলিতে ছাত্রলীগের দুই কর্মী গুলিবিদ্ধের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। এ ঘটনায় এলডিপির মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

সোমবার (৯ মে) দুপুর আড়াইটায় চান্দিনা পৌরসভার রেদওয়ান আহমেদ কলেজের সামনের মাঠে ঘটনাটি ঘটে। বিকেলে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখসহ ২৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। বিকালে ড. রেদোয়ান আহমেদসহ চার জনকে গ্রেফতার দেখিয়ে কুমিল্লা আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে পুলিশ। গুলিবিদ্ধ দুই ছাত্রলীগ কর্মী হলেন মাহমুদুল হাসান জনি ও নাজমুল হাসান।

গ্রেফতার বাকিরা হলেন- মহিচাইল গ্রামের রবিউল্লাহর  ছেলে আলী (৩৭), হারং গ্রামের আব্দুল মবিনের ছেলে বাকি বিল্লাহ (৩৯) ও রেদোয়ান আহমেদের গাড়িচালক সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার মেছড়া খামারখাতা গ্রামের আব্দুল হাই শেখের ছেলে রেজাউল করিম (৫৫)। 

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার এম. তানভীর এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘পাল্টাপাল্টি সমাবেশ শুরু হওয়ার আগেই রেদোয়ান আহমেদ গাড়ি থেকে গুলি ছোড়েন। প্রাথমিকভাবে এর সত্যতা মিলেছে। কাজী আখলাকুর রহমান জুয়েল নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলা করেছে। ওই ঘটনায় চার জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’