উপজেলা চেয়ারম্যানের ভিডিও ভাইরাল, ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ২

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রফিক উদ্দিন ঠাকুরের স্ত্রীর সঙ্গে একটি ভিডিও অনলাইনে ভাইরালের পর পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়েছে। এই মামলায় বুধবার (২২ জুন) রাতে উপজেলার কুট্টাপাড়া গ্রাম থেকে উপজেলা ছাত্রলীগের নেতাসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার দুজন হলেন- উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব শেখ আবুল কালামের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক শেখ আরফান আহমেদ আরিফ (১৯) ও কুট্টাপাড়া গ্রামের সুলতান মিয়ার ছেলে তরিকুল ইসলাম আপেল (২৯)। বৃহস্পতিবার দুপুরে পুলিশ তাদেরকে আদালতে পাঠানো হয়।

বুধবার রাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুরের ছেলে (প্রথম স্ত্রীর ঘরে) সাইফুর ইসলাম রাব্বি দুজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে সরাইল থানায় পর্নোগ্রাফি আইনে একটি মামলা করেন। একই রাতে এজহারনামীয় দুই আসামিকে গ্রেফতার করে পুলিশ।

বাদী সাইফুল ইসলাম রাব্বি দাবি করেন, তার বাবা রফিক উদ্দিন ঠাকুর পরিবারের সম্মতি নিয়ে ২০১৭ সালে দ্বিতীয় বিয়ে করেন। সম্প্রতি তার বাবার সঙ্গে সৎ মায়ের একান্ত ব্যক্তিগত অবস্থার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। আসামিরা গোপনে এই ভিডিও ধারণ করে তা ফেসবুকে ছেড়ে দিয়েছে।

এ বিষয়ে সরাইল থানার ওসি আসলাম হোসাইন বলেন, ‘রফিক উদ্দিন ঠাকুরের আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় বুধবার রাতে তার ছেলে সাইফুল ইসলাম রাব্বি বাদী হয়ে থানায় পর্নোগ্রাফি আইনে মামলা করেছেন। বুধবার রাতে এজাহারনামীয় দুই আসামিকেই গ্রেফতার করেছি। তাদের মোবাইল ফোনে ওই ভিডিওটি পাওয়া গেছে। উপজেলা চেয়ারম্যানের দ্বিতীয় বিয়ের কাবিন আমাদেরকে দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘এ ছাড়া গ্রেফতার আসামিরা মোবাইলে অশ্লীল ভিডিও ধারণ করে সংরক্ষণ, প্রচার ও সরবরাহ করায় পর্নোগ্রাফি আইনের ৮ ধারায় অপরাধ করেছেন। তাদের মোবাইল ফোনে এসব আলামত থাকায় তা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।’