‘পুলিশ দেখে পালাতে গিয়ে’ বাসচাপায় অটোরিকশাচালক নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা ও বাসের সংঘর্ষে কোরবান আলী নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। বুধবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বহদ্দারপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার পর উত্তেজিত জনতা মহাসড়ক অবরোধ করেন। তাদের অভিযোগ, হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে পালানো সময় বাসচাপায় অটোরিকশাচালক কোরবান আলী মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন অটোরিকশার তিন যাত্রী।

কোরবান আলী সীতাকুণ্ড পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ইয়াকুবনগর গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। আহতদের  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

স্থানীয়রা জানান, পুলিশের তাড়া খেয়ে যাত্রীবাহী অটোরিকশা নিয়ে দ্রুত চলে যাচ্ছিলেন কোরবান আলী। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি বাস অটোরিকশায় ধাক্কা দিলে তিনি মারা যান। দুর্ঘটনার পর এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে। এতে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। দুপুর ১২টা পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোহাম্মদ আবদুল্লাহ বাংলা ট্রিবিউনকে জানান, মহাসড়কে অটোরিকশা চলাচল নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করে একটি অটোরিকশা সীতাকুণ্ড থেকে পশ্চিম দিকে যাচ্ছিল। এ সময় দাঁড়ানোর সংকেত দেওয়া হয়। অটোরিকশাচালক না দাঁড়িয়ে উল্টো পথে পালানোর চেষ্টা করেন। বিপরীত দিক থেকে আসা একটি বাস অটোরিকশায় ধাক্কা দেয়। ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়। আহত যাত্রীদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যালে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম মেডিক্যালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় আহত তিন জনকে হাসপাতালে আনা হয়। তাদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।