সাবেক প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের স্ত্রী মারা গেছেন

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মৎস্য এবং প্রাণিসম্পদমন্ত্রী প্রয়াত অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের স্ত্রী দিলশাদ আরা মিনু মারা গেছেন।

শনিবার বিকাল পৌনে ৩টার দিকে রাজধানী ঢাকার হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। ছেলে চিকিৎসক রায়হানুল হকসহ অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন তিনি।

মরহুমার ছেলে চিকিৎসক রায়হানুল হক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, শনিবার বিকাল পৌনে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মায়ের মৃত্যু হয়েছে। ক্যানসার ও বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দীর্ঘদিন।

তিনি বলেন, শনিবার রাতে ঢাকায় মায়ের প্রথম জানাজা ও রবিবার বাদ জোহর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের পূর্বভাগ উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। 

দিলসাদ আরা মিনুর স্বামী অ্যাডভোকেট ছায়েদুল হকের মৃত্যুর পর উপ-নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি ওই আসনে পুনরায় আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পাননি।

তার স্বামী ছায়েদুল হক ১৯৭৩, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে পাঁচবার এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ছিলেন ছায়েদুল হক। ২০১৭ সালের ১৬ ডিসেম্বর ছায়েদুল হক মারা যান।