ধর্ষণের পর স্কুলছাত্রীকে হত্যা, আসামি মুন্নার ফাঁসির রায়

চট্টগ্রামের হাটহাজারীতে ধর্ষণের পর এক স্কুলছাত্রীকে হত্যার অভিযোগে শাহনেওয়াজ সিরাজ মুন্না নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক হালিম উল্লাহ চৌধুরী এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। এই মামলায় অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিশেষ পিপি আইয়ুব খান বাংলা ট্রিবিউনকে বলেন, শাহনেওয়াজ সিরাজ মুন্নার বিরুদ্ধে আদালতে তিনটি ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে। এর মধ্যে একটি ধারায় মৃত্যুদণ্ড, আরেকটি ধারায় যাবজ্জীবন এবং অন্য একটি ধারায় সাত বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা দিয়েছেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করা হয়। ওই ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করে শাহনেওয়াজ সিরাজ মুন্না। লাশ দুদিন সোফার নিচে প্লাস্টিকের বস্তায় মুড়িয়ে রাখা হয়।

এই ঘটনায় মুন্নাকে প্রধান করে এবং তার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানাকে আসামি করে হাটহাজারী মডেল থানায় একটি মামলা করা হয়।

২০২০ সালের ১০ জুলাই তদন্ত শেষে এজাহারভুক্ত আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ বুধবার এই রায় ঘোষণা করেন।