আ.লীগের ৮ নেতাকে বহিষ্কারের সুপারিশ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের আট নেতাকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে কাজ করায় এই সুপারিশ করা হয়। বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এ সংক্রান্ত এক চিঠি জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে পাঠানো হয়।

ওই আট নেতা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম ছালেহ, সহ-সভাপতি ও শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও বড়উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাফর ইকবাল, সদস্য ও জুলধা ইউপি চেয়ারম্যান নুরুল হক, সদস্য মহিউদ্দিন ভান্ডারী ও আবদু শুক্কুর।

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘দলীয় গঠনতন্ত্র না মেনে কাজ করায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে। গত ২ নভেম্বর অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ফারুক চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন। বহিষ্কারের সুপারিশ প্রাপ্ত নেতারা বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলীর পক্ষে কাজ করে দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন।’