বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বেন ৩১ শিক্ষার্থী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্মাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৩১  শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবার বিশ্ববিদ্যালয়ের ৮টি ইউনিটের অধীনে ২৩ বিভাগে সর্বমোট ২ হাজার ২০৭ জন (কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। এবছর বিশ্ববিদ্যালয়ে ৬৭ হাজার ৭৬০ জন শিক্ষার্থী আবেদন করেছে।  

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো.মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বছর বিশ্ববিদ্যালয়ে এ ও বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর, সি ও এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর, ডি ও ই ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর এবং এফ ও জি ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর ২০১৬ তারিখে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটে ২৫১ আসনের বিপরীতে ১৪ হাজার ২১২জন, বি ইউনিটে ৫৭৮ আসনের বিপরীতে ৮ হাজার ৮৬২ জন, সি ইউনিটে ২২৯ আসনের বিপরীতে ১৪ হাজার ৩৩৬ জন, ডি ইউনিটে ১৭৪ আসনের বিপরীতে ৪ হাজার ৭৩৪ জন, ই ইউনিটে ৩৯২ আসনের বিপরীতে ৯ হাজার ৩৫২ জন এবং এফ ইউনিটে ২৬২ আসনের বিপরীতে ৫ হাজার ৯৭১ জন, জি ইউনিটে ১০৯ আসনের বিপরীতে ৪ হাজার ৮২৪ জন, এইচ ইউনিটে ২১২ আসনের বিপরীতে ৫ হাজার ৪৬৮ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.bsmrstu.edu.bd )থেকে জানা যাবে।

/এমডিপি/