এমপি লিটন হত্যা: দুই আসামির রিমান্ড শুনানি আজ

MP-liton Muder Case-gaibandha (1)

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার প্রধান আসামি আশরাফুল ইসলাম (২৬) ও তার সহযোগী জহিরুল ইসলামের (২৮) সাতদিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। আজ রবিবার আদালতে এ আবেদনের শুনানি হবে। এর আগে শনিবার এ দুই আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গাইবান্ধা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক (সুন্দরগঞ্জ) সঞ্চিতা বিশ্বাস শনিবার এ আদেশ দেন।

বুধবার (১১ জানুয়ারি) ঢাকার বাড্ডা এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১। শুক্রবার (১৩ জানুয়ারি) তাদের সুন্দরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, ঢাকায় গ্রেফতার প্রধান সন্দেহভাজন দুজনকে লিটন হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাদের রিমান্ড শুনানি রবিবার নির্ধারণ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের শাহবাজ এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন লিটন। এ ঘটনায় তার বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে ১ ডিসেম্বর মামলা দায়ের করেন।

এখন পযর্ন্ত এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জামায়াত-শিবির ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাসহ অন্তত ৬৫ জনকে আটক করে পুলিশ। এরমধ্যে ৮ আসামিকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

/এসটি/