টাঙ্গাইলে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

 

টাঙ্গাইলটাঙ্গাইলে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের নির্মাণাধীন ভবন থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে কাজ করার সময় ৭ তলা ভবন থেকে ছিটকে পড়ে তার মৃত্যু হয়। নিহত ব্যক্তি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নারায়নপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে আইনুল ইসলাম (২২)।

নিহতের সহকর্মী অন্যান্য শ্রমিকরা জানান, আমরা ভবনটির সাত তলায় কাজ করছিলাম। হঠাৎ আইনুল ছিটকে নিচে পড়ে যায়। হাসপাতালের জরুরি বিভাগে নিতে নিতেই আইনুল মারা যায়।

শ্রমিকরা আরও বলেন, ‘এত বড় ভবন তৈরি হচ্ছে, অথচ শ্রমিকদের জন্য কোনও নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি। জীবনের ঝুঁকি নিয়ে ভবনের চারপাশে কাজ করতে হচ্ছে। নিরাপত্তার ব্যবস্থা থাকলে হয়তো আইনুল আজ মারা যেতো না। সোমবার আইনুলের বাড়ি যাওয়ার কথা ছিল। কয়েকদিন আগেও বিদ্যুতের তারে জড়িয়ে এক শ্রমিক মারা গেছেন বলেও জানান শ্রমিকরা।

এ প্রসঙ্গে টাঙ্গাইল মডেল থানার এএসআই নবীন জানান, আমি হাসপাতালের গেটের সামনে ডিউটি করার সময় একটি শব্দ পাই। ভিড়ের মধ্যে গিয়ে দেখি, নির্মাণাধীন ভবনের ওপর থেকে এক শ্রমিক পড়ে গেছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের লাশ টাঙ্গাইল সদর হাসপাতালের মর্গে রয়েছে বলেও জানান পুলিশের ওই এএসআই।