গোপালগঞ্জে জাতীয় নজরুল সম্মেলন শুরু

জাতীয় নজরুল সম্মেলনে র‌্যালিগোপালগঞ্জে শুক্রবার (২২ জুন) থেকে তিনদিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু হয়েছে। সকাল পৌনে ১১টার দিকে র‌্যালি ও সম্মেলন উদ্বোধনের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়েছে।

সরেজমিনে দেখা যায়, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সকাল পৌনে ১১টায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সম্মেলনস্থল শেখ মনি স্মৃতি মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। সেখানে কবি নজরুল ইনস্টিটিউট ট্রাষ্টি বোর্ডের সদস্য খিল খিল কাজী বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

বেলুন উড়িয়ে জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন

র্যা লিতে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঞা, উপপরিচালক কবি রেজাউদ্দিন স্টালিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলি খানসহ সরকারি বিভিন্ন স্তরের কর্মকর্তা, সাংস্কৃতিক সংগঠনের নেতারা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

নজরুল সম্মেলনের র‌্যালিতে অংশ নিয়েছেন বাদক দল

বিকালে অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা ও স্থানীয় শিল্পীদের অংশ নেওয়ার কথা রয়েছে।