বঙ্গবন্ধুকে চিঠি লিখলো শিক্ষার্থীরা





বঙ্গবন্ধুর উদ্দেশ্যে লেখা প্রদর্শীত চিঠি দেখছেন শিক্ষার্থীরাশোক দিবসে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্দেশে খোলা চিঠি লিখেছে শিক্ষার্থীরা। বুধবার (১৫ আগস্ট) মুন্সীগঞ্জের প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের কনফারেন্স হলে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা স্বপ্নের বাংলাদেশের কথা জানিয়ে বঙ্গবন্ধুর প্রতি চিঠি লেখে। 'কেমন বাংলাদেশ চাই' শিরোনামে চিঠি লেখা ও চিত্র প্রদর্শনীর ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিজেদের আঁকা বঙ্গবন্ধুর ছবি দেখছেন শিক্ষার্থীরাপ্রতিষ্ঠানের শিক্ষক মো. ওহেদুজ্জামান জানান, শিক্ষার্থীদের লেখা চিঠিগুলো বাছাইয়ের মাধ্যমে শ্রেষ্ঠ চিঠি নির্বাচিত করা হয়। স্কুল ও কলেজের দুটি বিভাগ থেকে ছয় জন শিক্ষার্থীকে "বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনী" বইটি পুরস্কার দেওয়া হয়।

কথা বলছেন জেলা প্রশাসক সায়লা ফারজানাশিক্ষার্থীদের আঁকা ছবি ও বঙ্গবন্ধুকে লেখা চিঠির প্রদর্শনীতে শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যাপক সাড়া লক্ষ্য করা যায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন– জেলা প্রশাসক সায়লা ফারজানা। অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহিদুজ্জামান এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন– অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এইচ এম রকিব হায়দার, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, সরকারি হরগংগা কলেজের সাবেক অধ্যক্ষ প্রবীর কুমার গাঙ্গুলী প্রমুখ।