কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড, আসামি পলাতক

কারাদণ্ডাদেশমানিকগঞ্জ সদর উপজেলায় এক কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে মিজানুর রহমান নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (১২ জুন) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলী হোসাইন এই রায় দেন। তবে ঘটনার পর থেকে আসামি পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত মিজানুর রহমান সদর উপজেলার পূর্ব মিতরা গ্রামের বাসিন্দা।

ট্রাইব্যুনালের সরকারি বিশেষ কৌঁসুলি (পিপি) নূরুল হুদা রুবেল জানান, বাড়ি থেকে কলেজে আসা-যাওয়ার সময় ওই ছাত্রীকে উত্ত্যক্ত করতেন আসামি মিজানুর রহমান। ২০০৬ সালের ২৪ ডিসেম্বর রাতে প্রকৃতির ডাকে ঘরের বাইরে বের হলে মিজানুর ওই কলেজ ছাত্রীকে ধর্ষণ করেন। এ ঘটনার দুই দিন পর ভুক্তভোগী ছাত্রী বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা বিচারিক হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৭ মার্চ মামলাটি ট্রাইব্যুনালে স্থানান্তরিত হয়।

আইনজীবী নূরুল হুদা রুবেল আরও বলেন, ঘটনার পর থেকে আসামি পলাতক রয়েছেন। এই মামলায় মোট ৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় ট্রাইব্যুনালের বিচারক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন।