ধলেশ্বরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ধলেশ্বরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযাননারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের চর সৈয়দপুর এলাকায় ধলেশ্বরী নদীর পূর্ব তীরে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২০ জুন) চতুর্থ দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানটি পরিচালিত হয়।

মোস্তাফিজুর রহমান জানান, আজ ১৫টি টিনশেড ঘর উচ্ছেদ করা হয়। অভিযানকালে ডকইয়ার্ড মালিক আহাম্মদ আলী বেপারী নদী দখল ও ভরাটের বিষয়ে তার দোষ স্বীকার করেন। তিনি ডকইয়ার্ডে নির্মাণাধীন জাহাজটি সরিয়ে নিতে ২ মাসের সময় আবেদন করলে নদী কমিশনের সদস্য ২ মাসের আবেদন মঞ্জুর করেন। এছাড়া নদী দখল ও ভরাটের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এছাড়া নদীর দখল করা অংশ সরিয়ে নিতে সীমানা চিহ্নিত করে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানান, ধলেশ্বরী নদীতে গত চার দিনের অভিযানে কয়েকটি ডকইয়ার্ড, পাকা ভবন, অসংখ্য ইটভাটার গাইড ওয়াল, বাঁশের পাইলিংসহ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় নদীর কমপক্ষে ১০ একর জমি দখলমুক্ত করে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেওয়া হয়।

অভিযানে নদী কমিশনের সদস্য আলাউদ্দীন আহাম্মেদ,  বিআইডাব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ ও সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ উপস্থিত ছিলেন।