ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে স্বস্তি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে স্বাভাবিক গতিতে চলছে যানবাহন। সড়কের কোথাও যানজট হচ্ছে না। 

শ্যামলী পরিবহনের চালক সামসুদ্দিন জানান, প্রতিবছর রোজা বা কোরবানির ঈদের সময় আমাদের এই মহাসড়কে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হতো। কিন্তু, এই বছর মহাসড়কে কোনও ভোগান্তি নেই। দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতী সেতু খুলে দেওয়ার কারণে এই মহাসড়কে যানজট পরিস্থিতি পাল্টে গেছে। এখন যাত্রী ও চালকরা স্বস্তিতে বাড়ি ফিরতে পারছেন।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি আব্দুল কাইয়ুম আলী সরদার জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা সেতু পর্যন্ত এবং ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর থেকে ভুলতা পর্যন্ত কোথাও কোনও যানজট নেই। সড়কে নির্বিঘ্নে যানবাহন চলাচল করছে। যাত্রীদের নিরাপত্তায় হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশও মহাসড়কে দায়িত্ব পালন করছে।

ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশএদিকে শিমরাইল বাসস্ট্যান্ডে উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। যাত্রীদের অভিযোগ, তিনগুণ ভাড়া নিচ্ছে পরিবহনগুলো। শিমরাইল বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষায় থাকা লক্ষ্মীপুরের যাত্রী কাওসার আলী জানান, বাস ভাড়া বেশি নিচ্ছে। আগে শিমরাইল থেকে লক্ষ্মীপুর যেতে ভাড়া লাগতো ২০০ থেকে ২২০ টাকা। এখন ৪০০ থেকে ৪৫০ টাকা নিচ্ছে। ইচ্ছেমতো ভাড়া আদায় করছে। যাত্রীরাও বাধ্য হয়ে গন্তব্যে যাচ্ছে।