মানিকগঞ্জে ইউপি চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা

মানিকগঞ্জ

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিল্লি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুরসালিন বাবুর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে  মামলা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে এক নারী এই মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা গেছে, ধর্ষণের ভিডিও মোবাইলে ধারণের পর তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মুরসালিন বাবু ওই নারীকে জোর করে বিয়ে করে। বিয়ের পর থেকে বাবু ওই নারীকে স্ত্রীর মর্যাদা না দিয়ে শারীরিকভাবে নির্যাতন এবং যৌতুক দাবি করে আসছেন।  বুধবার সকালে ওই নারী পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন। পরে রাতে সাটুরিয়া থানা পুলিশ ওই নারীর মামলা গ্রহণ করে।

মামলার বাদী ওই নারী জানান, বুধবার রাতে সাটুরিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ আসামিকে গ্রেফতার করেনি।

এদিকে এ মামলার আসামি মুরসালিন বাবু বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) অনুসারীদের নিয়ে উপজেলায় মনোনয়ন পত্র দাখিল করেছেন। অভিযোগ আছে মুরসালিন বাবু  মামলা তুলে নেওয়ার জন্য ওই নারীকে হুমকি দেন। এ কারণে এখন  নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে জানান ওই নারী।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মতিয়ার রহমান মিঞা জানান, ওই নারী বাদী হয়ে মুরসালিনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।  তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে মুরসালিন বাবুর সঙ্গে যোগাযোগ করেও তার কোনও বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, তিল্লি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মৃত আব্দুস সালামের ছেলে মুরসালিন বাবু। সম্প্রতি বাবার মৃত্যুর পর শূন্য ওই আসনে উপ-নির্বাচনে তিনি আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পান। বৃহস্পতিবার মুরসালিন বাবু আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে তিল্লি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেন। আগামী ১৪ অক্টোবর তিল্লি ইউনিয়ন পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।  আওয়ামী লীগ প্রার্থী মুরসালিন বাবু ছাড়াও এখানে শিবলু সরকার নামে একজন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।