আশুলিয়ার জঙ্গি আস্তানা থেকে নব্য জেএমবির নারী সদস্য আটক

অভিযান শেষে ব্রিফ করছেন পুলিশ সুপার মারুফ হোসেন সরদারআশুলিয়ার গোকুলনগর এলাকায় তিন ঘণ্টার অভিযান শেষে নব্য জেএমবির এক নারী সদস্যকে আটক করেছে পুলিশ। তার নাম শায়লা শারমিন। সে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী তানভিরের স্ত্রী। এ ঘটনায় তানভীর পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চালানো হবে। অভিযান শেষে সোমবার (১৩) রাত ৯টার দিকে ঘটনাস্থলে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

পুলিশ সুপার বলেন, ‘ঘটনাস্থল থেকে পেট্রোল বোমা, ছুরি, স্ক্রু ডাইভার, খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে। এছাড়া দূর থেকে স্বয়ংক্রিয়ভাবে আঘাত হানার জন্য কিছু অত্যাধুনিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।’ তাদের নাশকতার কোনও পরিকল্পনা ছিল কিনা সে বিষয়টি তদন্তের পর বলা যাবে বলে তিনি জানান।
মারুফ হোসেন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে এখানে অভিযান চালানো হয়।’
বোমাসহ উদ্ধার সরঞ্জামস্থানীয় ইউপির ৫ নম্বর ওয়ার্ড সদস্য লেহাজ বলেন, ‘বাড়িতে জঙ্গি রয়েছে এমন খবরের ভিত্তিতে আমি ঘটনাস্থলে আসি। বাড়িটি ১৫ দিন আগে ভাড়া দেওয়া হয়। তবে বাড়ির মালিক সৌদি আরব থাকেন।’
এর আগে সোমবার সন্ধ্যার পর থেকেই আশুলিয়ার গোকুলনগর এলাকার সৌদি প্রবাসী আক্তারের এই বাড়িটি ঘেরাও করে পুলিশ। পরে পুলিশের একাধিক সদস্য বাড়িটিতে প্রবেশ করেন এবং নব্য জেএমবির ওই সদস্যকে আটক করেন। পাশাপাশি বাড়িতে তল্লাশি চালিয়ে বোমাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেন।

আরও পড়ুন...



আশুলিয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও