‘২০২১ সালের ডিসেম্বরের মধ্যে ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে’

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজনপদ্মা সেতু চালু হলে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেলও চলবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, ‘২০২১ সালের ডিসেম্বরের মধ্যে দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার হিসেবে খ্যাত ঢাকা-মাওয়া-ভাঙ্গা রুটে রেল চলাচল শুরু হবে। এর ফলে এ অঞ্চলের জনগণের দীর্ঘদিনের কাঙ্ক্ষিত প্রত্যাশা পূরণ হবে।’

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এর আগে মন্ত্রী ভাঙ্গার বামনকান্দায় রেলওয়ে জংশনের প্রস্তাবিত এলাকা পরিদর্শন করেন।

রেলমন্ত্রী বলেন, ‘পদ্মাসেতু যেদিন চালু হবে, সেদিনই ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল শুরু হবে। ২০২৪ সালের মধ্যে ঢাকা থেকে মাওয়া হয়ে যশোর পর্যন্ত রেল চলবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান, ভাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খান, ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম প্রমুখ।    

এর আগে রেলমন্ত্রী ভাঙ্গা রেলস্টেশনে এসে পৌঁছালে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলার চেয়ারম্যানের পক্ষ থেকে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানানো হয়। এরপর পুলিশের একটি দল মন্ত্রীকে গার্ড অফ অনার প্রদান করেন।

প্রসঙ্গত, এ বছর ২৬ জানুয়ারি ভাঙ্গার সঙ্গে ফরিদপুর ও রাজবাড়ীর রেল চলাচল শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটির উদ্বোধন করেন।