ভাই-বোন যখন অপহরণ চক্রের সদস্য!

 

 






অপহরণ চক্রের সঙ্গে জড়িত দুই ভাই-বোন গাজীপুরে অপহরণ করে বিকাশের মাধ্যমে মুক্তিপণ আদায় চক্রের সদস্য দুই ভাই-বোনকে সোমবার (২৮ সেপ্টেম্বর) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন শ্রীপুর উপজেলার লোহাগাছ সরকার বাড়ি এলাকার তাজুদ্দিন সরকারের ছেলে আশরাফুল সরকার (২৯) ও তার মামাতো বোন একই উপজেলার শ্রীপুর দক্ষিণ পাড়ার মৃত জামাল উদ্দিনের মেয়ে আসমা আক্তার উর্মী (৩১)।





পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান জানান, গত বছরের ১৯ অক্টোবর রাতে ঢাকা থেকে কাভার্ডভ্যান যোগে গাজীপুরের ভবানীপুর ভৌরাঘাটা এলাকার এসএ প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ফ্যাক্টরিতে ফিরছিলেন ম্যানেজার রফিকুজ্জামান খান। রাত সাড়ে ৩টার দিকে তিনি জয়দেবপুর থানাধীন স্থানীয় কালাম মার্কেটের সামনে পৌঁছেন। এ সময় ৫ দুর্বৃত্ত সিএনজি নিয়ে এসে তার পথরোধ করে। দুর্বৃত্তরা তাকে ভয় দেখিয়ে সিএনজিতে উঠিয়ে অপহরণ করে শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকায় জঙ্গলের পাশের একটি ঘরে নিয়ে আটক ও নির্যাতন করে। এ সময় অপহরণকারীরা তার কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে মোবাইল ফোনে তার স্ত্রীর কাছে মুক্তিপণ বাবদ ৫০ হাজার টাকা দাবি করে। স্বামীকে বাঁচানোর জন্য রফিকুজ্জামানের স্ত্রী অপহরণকারীদের বিকাশ নম্বরে ৩০ হাজার ৬০০ টাকা পাঠায়। এরপর রফিকুজ্জামানকে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনায় পরদিন জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন রফিকুজ্জামান।
তিনি আরও জানান, আলোচিত ও চাঞ্চল্যকর এই মামলার তদন্তকালে পিবিআই সদস্যরা ঘটনার সঙ্গে জড়িত আশরাফুল ও তার মামাতো বোন উর্মীকে তাদের বাড়ি থেকে সোমবার গ্রেফতার করে। তারা আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।