কাজ ছেড়ে যেতে বাধা দেওয়ায় বন্ধুকে খুন!

আটক নুর জামাল



গাজীপুরে কাজ ছেড়ে চলে যেতে বাধা দেওয়ায় বন্ধু মাঈন উদ্দিনকে (১৮) খুন করে নুর জামাল মাতুব্বর (২১)। ঘটনার ৬ মাস পর নুরকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার গভীর রাতে বরগুনার বেতাগী থেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার (৭ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান।  

নুর জামাল ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বড়পাল্লা আব্দুল্লাহবাদ এলাকার মজিবর মাতুব্বরের ছেলে।
এসপি মোহাম্মদ মাকছুদের রহমান জানান, গত ২১ জানুয়ারি গাজীপুরের ইস্পাহানি ফুড লি. কোম্পানির নব নির্মিত ফ্যাক্টরি বিল্ডিং-৩ এর নিচ তলার কক্ষ থেকে নির্মাণ শ্রমিকের মাঈন উদ্দিনের লাশ উদ্ধার করে পুলিশ। মাঈন ও নুর কারখানা ভবনের নিচ তলায় থাকতো। ঘটনার আগের দিন নির্মাণাধীন ভবনের একটি সেড তৈরি করতে ভুল করায় নুরের সঙ্গে খারাপ ব্যবহার করেন ঠিকাদার সফিক। এতে ক্ষুব্ধ হয়ে কাজ ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নেয় সে। ২১ জানুয়ারি রাত ১১টার দিকে চলে যাওয়ার সময় নুরকে বাধা দেয় তার বন্ধু মাঈন। এতে দু’জনের মাঝে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কি শুরু হয়। ঘুষি মেরে মাঈনকে রুমে থাকা লোহার অ্যাঙ্গেলের ওপর ফেলে দেয় নুর। এতে তার গলা কেটে যায়। এসময় মাঈন চিৎকার শুরু করলে মুখ ও গলা চেপে তাকে শ্বাসরোধে হত্যা করে নুর। পরে মাঈনের দু’টি মোবাইল সেট নিয়ে দেয়াল টপকে পালিয়ে যায় সে। একটি সেট ভাঙা থাকায় ফেলে দেয় নুর।

খুনের এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) কাশিমপুর থানায় মামলা দায়ের করেন। ঘটনার প্রায় ৬ মাস পর খুনের নুরকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে মাঈনের ব্যবহৃত একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আদালতে হাজির করা হলে সে আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।