কাঁচপুরে গৃহবধূকে অপহরণ করে ৬ দিন ধরে ধর্ষণ: গ্রেফতার ১

 

পিবিআইয়ের হাতে আটক অভিযুক্ত মাহফুজ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকা থেকে এক গৃহবধূকে অপহরণের পর ছয় দিন আটকে রেখে ধর্ষণ করা হয়েছে। পরিবারের সাধারণ ডায়রির ভিত্তিতে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে রাজধানির পোস্তগোলা এলাকা থেকে ওই গৃহবধূকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ। একইঙ্গে অপহরণ ও ধর্ষণের ঘটনায় মাহফুজ নামে মূল অভিযুক্তকে শুক্রবার (৩০ অক্টোবর) রাতে রাজধানীর দোহার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে পিবিআই এর নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।  

পিবিআই পুলিশ সুপার আরও জানান, গত ২৩ অক্টোবর ওই গৃহবধূকে তার মোবাইলে ফোন করে শারমিন নামে এক নারী। ওই নারী গৃহবধূকে জানায়, তার স্বামীর সঙ্গে অন্য এক মেয়ের পরকীয়া সম্পর্ক আছে এবং তারা সে দিনই গোপনে বিয়ে করতে যাচ্ছে। শারমিন নামের সেই অজ্ঞাত নারীর কাছ থেকে খবরটি পেয়ে ওই গৃহবধূ তার স্বামীর মোবাইলে কল দিয়ে ফোন বন্ধ পান। এতে ওই গৃহবধূ বিচলিত হয়ে শারমিনের সঙ্গে ফোনে যোগাযোগ করলে শারমিন তাকে স্বামীর সন্ধান দেওয়ার আশ্বাস দিয়ে কাঁচপুর মেঘনা সেতু এলাকায় যেতে বলেন। শারমিনের কথামতো ওই গৃহবধূ সেখানে গেলে মাহফুজসহ আরও দুই-তিন জন অজ্ঞাত ব্যক্তি তাকে একটি সাদা রঙের মাইক্রোবাসে তুলে অপহরণ করে নিয়ে যায়। পরে রাজধানির যাত্রাবাড়ি ও গেন্ডারিয়াসহ বিভিন্ন স্থানে ঘুরে অপহরণকারীরা ওই গৃহবধূকে দোহার এলাকায় মাহফুজের বাসায় নিয়ে যায়। সেখানে টানা ছয় দিন আটকে রেখে মাহফুজ তাকে বেশ কয়েকবার ধর্ষণ করে।
এদিকে ২৩ অক্টোবর ওই গৃহবধূ নিখোঁজ হলে তার পরিবার ওইদিনই সোনারগাঁ থানায় জিডি করেন। সেই জিডি ও নিখোঁজ গৃহবধূর মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে তদন্ত শুরু করে নারায়ণগঞ্জ পিবিআই। প্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার রাতে রাজধানির দোহার এলাকায় অভিযান চালিয়ে মাহফুজের বাসা থেকে মূমূর্ষ অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করে মেডিক্যাল পরীক্ষা করানো হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে পরদিন শুক্রবার রাতে দোহার এলাকা থেকেই মাহফুজকে গ্রেফতার করে পিবিআই। তাকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। মাহফুজ স্বীকার করে, শারমিন নামের ওই অজ্ঞাত নারী তার বড় ভাই জসীমের স্ত্রী। তারা তিন জন মিলে পরিকল্পিতভাবে ওই গৃহবধূকে অপরহরণ করে।
এ ঘটনায় নির্যাতিতা গৃহবধূর মা বাদী হয়ে মাহফুজ, তার বড় ভাই জসীম ও জসীমের স্ত্রী শারমিনকে আসামি করে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃত আসামি মাহফুজকে তিন দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানোসহ অপর দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পিবিআই।