সিদ্ধিরগঞ্জে বিপুল পরিমাণ ভেজাল খাদ্যপানীয় উদ্ধার, গ্রেফতার ২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার ভেজাল ও মানহীন খাদ্যপানীয় তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল খাদ্যপানীয় উদ্ধার করেছে র‌্যাব-১১। সোমবার (৩ মে) গভীর রাতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভেজাল ও মানহীন খাদ্যপানীয় তৈরির অভিযোগে মো. সম্রাট খান (৩৮) ও মো. শাহিন আলম (২২) নামে দুজনকে গ্রেফতার করেছেন র‌্যাব সদস্যরা।

এ বিষয়ে মঙ্গলবার (৪ মে) সন্ধ্যায় র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রণব কুমারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, অভিযানের সময় কারখানা থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ ক্রাউডিং পাউডার রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মশার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস, ম্যাংগো জুস, ডেইরি মিল্ক, ম্যাংগো ফ্লেভার এবং ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ফ্লেভার।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব আরও জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে কয়েক বছর ধরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার ওই ফ্যাক্টরিতে মানহীন বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই’র অনুমোদন না নিয়েই প্রতিষ্ঠানটির লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে। তারা অবৈধ উপায়ে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্যপানীয় তৈরি করে বাজারজাত করে আসছে; যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।

র‌্যাব আরও জানায়, উক্ত ফ্যাক্টরির নামে কোনও ভ্যাট রেজিস্ট্রেশন নেই। তারা কোনোপ্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এ সব অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্যপানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।