কঠোর অবস্থানে পুলিশ, জনশূন্য পাটুরিয়া-আরিচা ঘাট

করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউন বাস্তবায়নে মানিকগঞ্জে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিনা কারণে রাস্তায় বের হলেই পুলিশি জেরায় পড়তে হচ্ছে। শিবালয়ের পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকায় লকডাউন কার্যকরে শনিবার (৩ জুলাই) তৃতীয় দিনে টহল আরও জোরদার করা হয়েছে।

জরুরি পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া পাটুরিয়া-আরিচা ফেরিঘাটে অন্যান্য যান ও যাত্রী পারাপার বন্ধ রয়েছে। এ কারণে জনশূন্য হয়ে পড়েছে ঘাট এলাকা। 

এছাড়া মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে পুলিশের টহল আরও জোরদার করা হয়েছে। বিনা প্রয়োজনে নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে বের হলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

লকডাউনের তৃতীয় দিনে মানিকগঞ্জ শহরের রাস্তাঘাট ফাঁকা

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির জানান, সরকার ঘোষিত লকডাউন কার্যকর করতে শুরু থেকেই কাজ করে যাচ্ছে পুলিশ। বিশেষ করে পাটুরিয়া ও আরিচা ঘাটে টহল আরও জোরদার করা হয়েছে। এতে জনশূন্য হয়ে পেড়েছে এই গুরত্বপূর্ণ ফেরিঘাট।

তিনি বলেন, শুধু জরুরি পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। কোনও যাত্রী বা অন্য কোনও গাড়ি ঘাট এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। সর্বাত্মক লকডাউন কার্যকর করতে পুলিশ কাজ করে যাচ্ছে। জেলা শহরের প্রতিটি মোড়ে পুলিশি টহল চলছে।