স্কুলের জমিতে ইউপি সদস্যের ব্যক্তিগত দোকান নির্মাণের অভিযোগ

সাভারে এক ইউনিয়ন পরিষদ সদস্যের বিরুদ্ধে সরকারি স্কুলের জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে। সরেজমিনে রবিবার (১১ জুলাই) ইয়ারপুর ইউনিয়নের নরসিংহপুর এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দুটি দোকান নির্মাণাধীন দেখতে পাওয়া যায়। তবে অভিযুক্ত ইয়ারপুর ইউপির সদস্য আবু তাহের মৃধার দাবি নির্মাণাধীন ঘরগুলো দোকান নয়, পাঠাগার। 

খোঁজ নিয়ে জানা গেছে, ইয়ারপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য আবু তাহের মৃধা স্কুল বন্ধ থাকার সুযোগে স্থানীয় সড়কের পাশে দুটি দোকান নির্মাণের কাজ শুরু করেন। নির্মাণাধীন জায়গাটি সরকারি খাস ও স্কুলের সম্পত্তি। গত দুই দিন ধরে ইউপি সদস্য ইট দিয়ে সেখানে পাকা দোকান নির্মাণের কাজ করছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন স্থানীয় বাসিন্দা অভিযোগ করেন, ইউপি সদস্যর নামে সরকারি গ্যাস চুরি ও অবৈধ সংযোগ প্রদানসহ একাধিক মামলা আছে। আর এখন তিনি স্কুল বন্ধ থাকার সুযোগে সেখানে দোকান নির্মাণ করে ভাড়া দেওয়ার পাঁয়তারা করছেন।

অভিযুক্ত ইউপি সদস্য আবু তাহের মৃধা বলেন, জায়গাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের। আমি নিজে ওই স্কুলের সভাপতি। তবে সেখানে দোকান নয়, পাঠাগার নির্মাণ করা হচ্ছে। এছাড়া স্কুলের জমিতে পাকা অবকাঠামো নির্মাণের কোনও অনুমতি নেই বলেও তিনি জানান। 

এ বিষয়ে আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান প্রিন্স বলেন, এভাবে অনুমতি ছাড়া স্কুলের জমিতে কোনও স্থাপনা নির্মাণ সম্পূর্ণ অবৈধ। এছাড়াও স্কুলের জমিতে পাঠাগার নির্মাণ করতে চাইলেও সরকারিভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদনের প্রয়োজন।  এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।