বাঁক ঘুরতে গিয়ে খাদে বাস

টাঙ্গাইলের কা‌লিহাতীতে যাত্রীবা‌হী বাস খাদে পড়ে ছায়েদ আলী খান (৬০) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। মঙ্গলবার (২১ সে‌প্টেম্বর) ভোরে ভূঞাপুর-টাঙ্গাইল আঞ্চ‌লিক মহাসড়কের উপজেলার নারা‌ন্দিয়া ইউ‌নিয়নের যদুরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত ছায়েদ আলী খান নওগাঁ জেলার পোরশা উপ‌জেলার কোচপুর গ্রামে মৃত নুর মোহাম্ম‌দ আলীর ছেলে।

‌নিহতের ভা‌তিজা বাসযাত্রী আ‌মিনুল ইসলাম বলেন, ‘চাচাসহ তিন জন ঢাকা যাওয়ার জন্য রাতে নওগাঁ থেকে রওনা হয়েছিলাম। বাস‌টি বঙ্গবন্ধু সেতু পার হয়ে মহাসড়ক দিয়ে না গিয়ে ভূঞাপুর হয়ে ঢাকার দিকে যা‌চ্ছিল। গা‌ড়ি স‌ঠিকভাবে চালাতে চালককে বারবার সতর্ক করা হয়েছিল। পরে বাস‌টি সড়কের বাঁক ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হা‌রিয়ে খাদের পা‌নিতে পড়ে যায়।’

যাত্রীদের অভিযোগ, চালক ঘু‌মিয়ে বাস চালা‌চ্ছিলেন। বারবার চালককে সতর্ক করার পরও দুর্ঘটনা ঘটলো। দুর্ঘটনার পর চালক, সুপারভাইজার ও হেলপার পা‌লিয়ে গেছে। 

টাঙ্গাইল ফায়ার সা‌র্ভিসের উপসহকা‌রী প‌রিচালক মো. আলাউ‌দ্দিন বলেন, 'খবর পে‌য়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বাসে থাকা একজনের লাশ উদ্ধার করা হ‌য়। বাস‌টি সড়কের বাঁক ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হা‌রিয়ে খাদের পা‌নিতে পড়ে যায়। এ ঘটনায় আহত‌ অবস্থায় কয়েকজনকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।