টিকা কেন্দ্রে বাবা-ছেলেকে কুপিয়ে জখমের অভিযোগ

গাজীপুরে টিকা কেন্দ্রে সিরিয়াল আগে দেওয়ার প্রতিবাদ করায় এক স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি ও তার ছেলেকে কুপিয়ে জখমের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে মহানগরীর সদর থানাধীন ধীরাশ্রম এলাকার রাবেয়া আনোয়ার মাতৃসদন হাসপাতালে এ ঘটনা ঘটে। অভিযুক্তরা হলেন রাবেয়া আনোয়ার মাতৃসদন হাসপাতালের কর্মী সোহাগ ও মোহাম্মদ রফিক।

আহতরা হলেন গাজীপুর মহানগর সদর থানার পূর্ব ধীরাশ্রম এলাকার ইফতেখার আহমেদ ইকবাল হোসেন (৫০) এবং তার ছেলে রায়হান রাতিন বাবু। ইকবাল ভলান্টারি ব্লাড ডোনেশন অ্যাসোসিয়েশনের সভাপতি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে ইকবাল ও তার ছেলের সঙ্গে দাখিনখান এলাকার ফাইজুর রহমান ফয়েজ ও তার ছেলে সোহাগের বিরোধ চলছিল। এছাড়া ভলান্টারি ব্লাড ডোনেশন অ্যাসোসিয়েশনের সভাপতি পদে ইকবালের প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রচারণা চালিয়ে আসছিল ফয়েজ। প্রচারণা নিয়ে দুই পক্ষের বিরোধ চলছিল। 

বৃহস্পতিবার দুপুরে ওই হাসপাতালের টিকা কেন্দ্রে ফয়েজ, তার ছেলে সোহাগ ও রফিকের বিরুদ্ধে টিকা নিতে আসা লোকজনের কাছ থেকে টাকা নিয়ে সিরিয়াল আগে দেওয়ার অভিযোগ উঠে। এ ঘটনার প্রতিবাদ করায় তাদের সঙ্গে ইকবাল ও তার ছেলে রাতিনের বাগবিতণ্ডা এবং হাতাহাতি হয়। 

একপর্যায়ে সোহাগ এবং রফিক ধারালো অস্ত্র দিয়ে ইকবাল ও তার ছেলে রাতিনকে কুপিয়ে জখম করেন। স্থানীয়রা বাবা-ছেলেকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান উপ-পুলিশ কমিশনার।