যানজট নেই গাজীপুরের মহাসড়কে

গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোনও কোনও এলাকায় সড়ক কিছুটা ফাঁকা দেখা গেছে। যানবাহনের চাপ নেই। তবে ভোগড়া বাইপাস থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত কিছু সময় পর পর যানবাহনের চাপ বাড়ছে।

অন্যদিকে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে কালিয়াকৈর পর্যন্ত যানবাহনের চলাচল স্বাভাবিক রয়েছে। নবীনগর-চন্দ্রা সড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় হঠাৎ হঠাৎ যানবাহনের চাপ বাড়ছে। ফলে চন্দ্রা অংশে গাড়ি ধীরগতিতে চলছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সদর উপজেলার পুষ্পদাম রিসোর্ট থেকে গড়গড়িয়া মাস্টারবাড়ী পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় যানবাহন ধীরগতিতে চলছে। ময়মনসিংহের ফুলবাড়িয়ার আলম এশিয়া পরিবহনের চালক আব্দুল জলিল জানান, শ্রীপুর উপজেলার মাস্টারবাড়ী এলাকায় সড়ক পারাপার ও সড়কে গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা করানোয় কোনও কোনও সময় যানজট লেগে যাচ্ছে।

তিনি আরও জানান, যাত্রী ওঠানামার জায়গাগুলোতে অল্প সময়ের জন্য যানবাহনগুলোর জটের সৃষ্টি হচ্ছে। একই কারণে ওই সড়কের নয়নপুর বাজার থেকে জৈনা বাজার পর্যন্ত গাড়ি চলছে ধীরগতিতে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ট্রাফিক বিভাগের উপ-কমিশনার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘মহাসড়কগুলোতে যান চলাচল নির্বিঘ্ন করতে ট্রাফিক পুলিশের সদস্যরা নিয়োজিত রয়েছেন। যেখানেই সড়ক পারাপারের জন্য বা যাত্রী ওঠানামার জন্য গাড়ির গতি কমে যাচ্ছে সেখানেই তাৎক্ষণিক ট্রাফিক সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করছেন। সর্বোপরি এখন পর্যন্ত সড়কের কোথাও যানজট নেই। সড়কের সব এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।’